শেয়ার বাজার মনে রিস্ক, এটা তো অবশ্যই আপনারা জানেন কিন্তু এর মধ্যে এমন কিছু কোম্পানির রয়েছে যারা রিক্সের মধ্যেও এত ভালো রিটার্ন দিয়েছে যে ভাববার মতো নয়, আপনার চিন্তাভাবনার বাইরে রিটার্ন দিয়েছে একটি কোম্পানি। 

এই কোম্পানি BSE তে লিস্ট হয় ১৯৯৯ সালে, এবং সেই জায়গায় এখন অ্যাডজাস্ট প্রাইস হিসাবে ০.৩০ পয়সা দাম ছিল একটি শেয়ারের দাম! 

এবং আজ সেই কোম্পানির শেয়ার প্রাইস এর দাম প্রায় ২৩০০ টাকার চেয়েও বেশি দামে চলছে মার্কেটে! 

একবার ভেবে দেখুন মাত্র ০.৩০ পয়সার জিনিস ২৩০০ টাকায় পাওয়া যাচ্ছে, আর শুধু তাই নয় এই কোম্পানির শেয়ারের দাম একবার ২,৮৬৪ টাকার থেকেও বেশি চলে গিয়েছিল । আর সেই জায়গা থেকে এখন প্রায় ১৬% ডিসকাউন্টে পাওয়া যাচ্ছে। এই কোম্পানির শেয়ার! 

তো আমি যে কোম্পানির শেয়ার এর ব্যাপারে কথা বলছি সেই কোম্পানির নাম SRF LTD ফাটাফাটি রিটার্ন দিয়েছে এই কোম্পানি।

আর যে এই কোম্পানি ব্যবসা খুব ভালো, বিজনেস দারুন কেমিকেল সেক্টর থেকে এই কোম্পানি কাজ করে থাকে এবং ভবিষ্যতে যে কেমিক্যাল কোম্পানি কখনো বন্ধ হবার মত নয়,
 কেমিক্যাল এমনই একটি জিনিস, যে অলমোস্ট সব জায়গাতেই ইউজ হয়ে থাকে তাই এই সমস্ত কোম্পানির ব্যবসা বন্ধ হওয়ার মতো নয় ।

আর যদি কোম্পানির ব্যবসা বন্ধ না হয়, ব্যবসা ভালো চলতে থাকে তাহলে কোম্পানি শেয়ার প্রাইস এর দাম কি এই একই জায়গাতে দাঁড়িয়ে থাকবে? 
 মোটেই না। 

কোম্পানি শেয়ার প্রাইস এর দাম কিন্তু তর তর করে ওপরের দিকে যেতে থাকবে, আর এই কোম্পানি একসময় প্রায় বারো হাজার টাকায় পৌঁছে গেছিল স্পিড হয়ে কোম্পানি শেয়ার প্রাইস কম দামেতে নিয়ে আসা হয়েছে। মানে, এটিকে কর্পোরেট একশন বলা হয়ে থাকে শেয়ার মার্কেটের দুনিয়ায় ।

এবার চলুন একটু হিসাব করে নেয়া যাক যে এই কোম্পানিতে আপনি যদি ১৯৯৯ সালে মাত্র ১ লক্ষ টাকা ইনভেস্ট করতে তাহলে এখন ঠিক কত টাকায় গিয়ে দাঁড়াতো 

২৩ বছর আগে মানে ১৯৯৯ সালে যদি আপনি এক লক্ষ টাকা এই কোম্পানিতে ইনভেস্ট করতেন তাহলে আজকের দিনে প্রায় 76 কোটি টাকায় পৌঁছে যেত। একবার ভেবে দেখুন মাত্র এক লক্ষ টাকা ইনভেস্ট করে ৭৬ কোটি টাকা।

আর শুধু তাই নয়, যদি আপনি শুধুমাত্র দশ হাজার টাকা ইনভেস্ট করতেন সেই সময় আজকের দিনে সেই দশ হাজার টাকা বেড়ে ৭ কোটি ৬০ লাখ টাকায় পৌঁছে যেত।

এটা হতে পারে যে সেই সময় বেশিরভাগ লোক এই শেয়ার বাজারের ব্যাপারে জানতো না তাই বেশিরভাগ লোক শেয়ার বাজারে থেকে দূরে থাকাটা পছন্দ করত

আজকের বাজারে আপনিও যদি খুব ভালো কোম্পানি শেয়ার কিনে অনেক দিনের জন্যও ফেলে রাখতে পারেন তাহলে কিন্তু এই টাকাটা কিছুই নয় আরো বেশি রিটার্ন আপনি পেতে পারেন শুধুমাত্র আপনাকে সময় দিতে হবে ভালো কোম্পানি কে। 

আর আপনি যদি শেয়ার বাজার এর ব্যাপারে তেমন কিছু জানেন না তাহলে অবশ্যই আমাদের একটি ইউটিউব চ্যানেলও রয়েছে যেখানে আমি প্রতিনিয়ত খুব ভালো ভালো কোম্পানির শেয়ার নিয়ে আলোচনা করি শিখাই সবাইকে যে কোন চেয়ার ভালো এবং কোন শেয়ার খারাপ তাই আপনি যদি চান আমাদের ইউটিউব চ্যানেলটিতে একবার ঘুরে আসতে পারেন আশা করছি ভালো লাগবে। শুধুমাত্র ইউটিউবে গিয়ে সার্চ করুন যে STS DAS আমার চ্যানেলের ভিডিওই আপনাদের সামনে সবার আগে শো হবে।

যাই হোক দেখা হচ্ছে ইউটিউব চ্যানেলে আপনার জন্য আমি অপেক্ষা করবো, অবশ্যই একবার ইউটিউব চ্যানেলে ঘুরে আসুন এবং দেখুন আমি কেমন কাজ করছি আমারও সাপোর্টের খুব প্রয়োজন । 
ধন্যবাদ সকলকে আপনাদের দামি সময় এই পোস্টে দেওয়ার জন্য